ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

বেঁচে আছেন ডা. সেব্রিনা ফ্লোরা, মৃত্যুর খবর গুজব

প্রকাশনার সময়: ২৬ আগস্ট ২০২২, ০১:৩৫

গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা মারা গেছেন- এমন গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে ডা. সেব্রিনা ফ্লোরা মৃত্যুর খবরটি সঠিক নয় বলে জানিয়ে বৃহস্পতিবার (২৫ আগস্ট) রাতে গণমাধ্যমকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেছেন, তিনি বেঁচে আছেন।

খুরশীদ আলম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সেব্রিনা ফ্লোরার মৃত্যু নিয়ে ছড়িয়ে পড়া খবরটি গুজব। তার শারীরিক অবস্থা আগের মতোই আছে। এখনো তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তবে অবস্থা কিছুটা সংকটাপন্ন। সবাই তার জন্য দোয়া করবেন।

জানা গেছে, এক সপ্তাহ ধরে সেব্রিনা ফ্লোরাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার এমআরসিপি করা হয়েছিল। এরপর অসুস্থ হয়ে পড়লে তাকে আইসিইউতে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়।

অধ্যাপক ফ্লোরা স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ছিলেন। দেশে মহামারী করোনার প্রকোপ দেশে শুরু হওয়ার পর সবার কাছে পরিচিত হয়ে ওঠেন অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। দেশে করোনা পরিস্থিতির হালনাগাদ তথ্য নিয়ে প্রতিদিনই সংবাদ সম্মেলন করতেন তিনি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ