ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬

চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের  কঠোর লকডাউন চলছে 

প্রকাশনার সময়: ২৫ মে ২০২১, ১৫:২৪

চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলায় সর্বাত্মক কঠোর ৭ দিনের লকডাউন শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে দোকান-পাট শপিংমল, বাস, রিক্সা, অটোরিক্সা, মটরসাইকেলসহ সকল ধরনের যানবাহন বন্ধ রয়েছে। শহরের প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ সড়কে পুলিশ অবস্থান নিয়ে যানবাহনসহ জনসাধারনের চলাচলে বাধা দিচ্ছে। তবে, তেমন গাড়ি-ঘোড়া চলছে না। শুধু জরুরী সেবা এবং পণ্যবাহী পরিবহণ চলাচল করছে। এদিকে লকডাউনের মধ্যে স্বাস্থ্য-বিধি মেনে সোনামসজিদ বন্দরে ভারতীয় পণ্য লোড-আনলোড চলছে। আর কাঁচাপণ্য হিসেবে আম বেচা-কেনা স্বাভাবিক রয়েছে।

তবে শহরে কঠোর লকডাউন চললেও গ্রামাঞ্চলের চায়ের দোকানসহ বিভিন্ন জায়গায় স্বাস্থবিধি না মেনেই চলছে আড্ডাবাজি। তবে চাকুরীজীবিদের কিছুটা হলেও সমস্যা দেখা দিয়েছে। তারা জানান, সমস্যা হলেও এই লকডাউন দেয়াটা ভাল হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কাচাবাজার ও কলকারখানা নিজস্ব নিয়মেই চলছে।

সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী জানান, সম্প্রতি সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমনের উর্দ্ধমুখী এবং পরিস্থিতি চরম অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে জেলা জুড়ে ১১ দফা নির্দেশনসহা লকডাউন কার্যকর করা হয়েছে।

তিনি আরো জানান, লকডাউন ঠিকভাবে মেনে চললে করোনা পিিস্থতি নিয়ন্ত্রণে আসবে, তাই সকল স্বাস্থ্য-বিধি মনে ঘরের ভেতর থাকার আহবান জানান।

এদিকে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, করোনা সংক্রমণ বাড়ার কারণে এই কঠোর লকডাউন। পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে এ কঠোর লকডাউন কার্যকারিতা করা হচ্ছে। করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে লকডাউনের আওতায় নেয়া হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন।

উল্লেখ্য, জেলায় গত ১ সপ্তাহে ২২৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ১০ জন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ