ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্ধেক আসন ফাঁকা রেখে সোমবার থেকে চলবে ট্রেন

প্রকাশনার সময়: ২৩ মে ২০২১, ১৫:০৭ | আপডেট: ২৩ মে ২০২১, ১৫:২৪
অর্ধেক আসন ফাঁকা রেখে চলবে ট্রেন: ফােইল ছবি

মহামারী নিয়ন্ত্রণের বিধিনিষেধে সাত সপ্তাহ বন্ধ থাকার পর সোমবার থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে আবারও চলবে ট্রেন। রোববার রেল ভবনে এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলপথ মন্ত্রী জানিয়েছেন, সোমবার থেকে সারাদেশে ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন, ৯টি মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলাচল শুরু হচ্ছে। এসব ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রাখা হবে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম বলেন, অর্ধেক আসন ফাঁকা রেখে সোমবার থেকে অনলাইনে টিকেটও বিক্রি করা হবে।

২৮ জোড়া আন্তঃনগর ট্রেন কোন কোন রুটে চলাচল করবে তা ইতোমধ্যে রেলওয়ে ওয়েবাসাইটে জানিয়ে দেওয়া হয়েছে।

ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে গত ৫ এপ্রিল সরকার লকডাউনের বিধিনিষেধ আরোপ করলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পরে বিধিনিষেধের দ্বিতীয় ধাপে ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়, যা ‘সর্বাত্মক’ লকডাউন নামে পরিচিতি পায়। আন্তঃজেলা বাসের পাশাপাশি লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

চলমান বিধিনিষেধের মেয়াদ রোববার আরও এক সপ্তাহ বাড়িয়ে সরকার নতুন করে প্রজ্ঞাপন জারি করলেও এবার অর্ধেক আসনে যাত্রী নিয়ে দূরপাল্লার বাস চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ