ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ

প্রকাশনার সময়: ১২ জুলাই ২০২২, ০৬:২৭ | আপডেট: ১২ জুলাই ২০২২, ০৬:২৮

ঈদুল আজহার ছুটি শেষে জীবিকার তাগিদে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। সোমবার (১১ জুলাই) রাজধানীর বাস টার্মিনাল ও ও সদরঘাটে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মঙ্গলবার (১২ জুলাই) থেকে অফিস-আদালত, ব্যাংক-বীমা ও শেয়ারবাজার খুলবে। এর আগেরদিন সোমবার শেষ হলো চারদিনের দিনের ছুটি।

সরজমিনে দেখা গেছে, ঈদের দ্বিতীয় দিন বিকেল থেকেই কর্মজীবী মানুষরা রাজধানীতে ঢুকতে শুরু করেছেন। তবে ঢাকায় আসা মানুষের সংখ্যা খুব একটা বেশি নয়।

বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী তোফায়েল বলেন, ঈদের ছুটি পেয়েছি মাত্র ৩ দিন। মঙ্গলবার থেকে অফিস শুরু, বাধ্য হয়েই ঢাকায় ফিরতে হলো।

চট্টগ্রাম থেকে আসা জোবায়ের জানান, যাদের অফিস মঙ্গলবার থেকে তারাই ঢাকায় ফিরছে। স্ত্রী-সন্তানদের গ্রামে রেখে এসেছি, সপ্তাহের শেষে গিয়ে নিয়ে আসব।

বাস কাউন্টারের দায়িত্বপ্রাপ্তরা বলেন, ঈদের দ্বিতীয় দিন হওয়ার যাত্রী কম। অর্ধেকের কম যাত্রী নিয়ে ঢাকায় আসছে বাস। তবে মঙ্গলবার থেকে যাত্রীর চাপ বাড়বে।

চাঁদপুর থেকে লঞ্চে করে ঢাকায় ফেরা মহসিন, ফারুক বেপারী, খলিল পাটোয়ারী জানান, মঙ্গলবার সকালেই তাদের অফিস ধরতে হবে। তাই ভিড় এড়াতে আগের দিনই ঢাকায় চলে এসেছেন।

ঈদ উপলক্ষে ৯, ১০ ও ১১ জুলাই (শনিবার, রোববার ও সোমবার) ছিল সরকারি সাধারণ ছুটি । ঈদের ছুটির আগের দিন ছিল শুক্রবার সাপ্তাহিক ছুটি। এর আগে গত বৃহস্পতিবার ছিল ঈদের আগে শেষ কর্মদিবস। সেই হিসাবে টানা চার দিন ঈদের ছুটি শেষে মঙ্গলবার অফিসপাড়ায় যোগ দেবেন কর্মজীবীরা।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে গত ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ জন মানুষ ঢাকা ছেড়েছেন। ঢাকার বাইরে যাওয়া সিমের হিসাব দিয়ে এমনটি জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। তবে সংখ্যায় কম-বেশি থাকতে পারে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ