ঢাকা, সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
শিমুলিয়া-বাংলাবাজার-দৌলতদিয়া তিন ঘাটেই যাত্রীর চাপ

ঈদ শেষে ঝুঁকি নিয়েই ঢাকামুখী জনস্রোত

প্রকাশনার সময়: ১৬ মে ২০২১, ১৫:১৫ | আপডেট: ১৬ মে ২০২১, ১৫:৩০
গাদাগাদি করে ফেরি পার হচ্ছে যাত্রীরা : ছবি-সংগৃহীত

পরিবারের সঙ্গে ঈদ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্মজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছেন। আজ রোববার সকাল থেকে এসব মানুষের ভিড় বাড়তে থাকে বাংলাবাজার ও দৌলতদিয়া ফেরিঘাটে। ফেরির সংখ্যা বাড়িয়েও যাত্রীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ। অপর দিকে এখনো রাজধানী থেকে অনেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে ছুটছেন। মুন্সীেগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে এখনো ভিড় দেখা যাচ্ছে। দক্ষিণাঞ্চলের দিকে ছুটে চলা এসব মানুষ আত্মীয়স্বজনের বাড়ি বেড়াতে যাচ্ছেন।

আজ রোববার সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, একদিকে যেমন রাজধানীগামী মানুষের ভিড় ধীরে ধীরে বাড়ছে। অন্যদিকে নদী পাড়ি দিয়ে আসা অনেক মানুষ দক্ষিণাঞ্চলের দিকে ছুটছেন। ঘাট কর্তৃপক্ষ বলছে, দক্ষিণ অঞ্চলের ২১ জেলার হাজার হাজার মানুষ এখনো ঈদ উপলক্ষে বাড়ি ফিরছেন। এছাড়া রয়েছে ঢাকামুখী যাত্রীদের ভিড়।

শিমুলিয়া ঘাটে দিনাজপুর থেকে আসা যাত্রী রহমত উল্লাহ জানান, ঈদের আগে বাড়িতে আসিনি এখন এলাম পরিবারের সঙ্গে ঈদ করতে। শাহ আলম নামে এক যাত্রী বলেন, 'একা ঢাকায় ঈদ করেছি, ঠিক করেছিলাম ঈদের পর খুব সহজে বাড়ি যেতে পারব; কিন্ত এখনো প্রচুর ভিড়। সরকারের সব পরিবহন চলতে দেওয়া উচিত। কত কষ্ট করে ঘাট পর্যন্ত এসেছি অনেক পথ হেঁটতেও হয়েছে। এই কষ্ট শুধু পরিবারকে দেখার জন্য।'

মাদারীপুর বাংলাবাজার ফেরিঘাটের (বিআইডব্লিউটিসি) ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, 'ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ঘরমুখো যাত্রীদের ভিড়ের সঙ্গে ঢাকামুখী যাত্রীদের চাপও বেশি। তাই সব ফেরি সচল রেখেছি।'

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চলাচল করছে। ঈদ শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। তবে রোববার দুপুরের পর যাত্রীদের চাপ ও জনস্রোত আরও বেড়ে যায় বলে জানান ওই কর্মকর্তা।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ