ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ডিএনসিসির নির্ধারিত স্থানে পশু কোরবানি হয়েছে ৪১৪১টি

প্রকাশনার সময়: ২৩ জুলাই ২০২১, ০০:০৮

এবার কোরবানীর প্রথম দিনেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় তিন লক্ষাধিক পশু কোরবানী করা হয়েছে।এগুলোর মধ্যে নির্ধারিত ২৭২টি স্থানে মাত্র ৪ হাজার ১৪১টি পশু কোরবানী করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে গুলশানের নগর ভবনে কোরবানির পশুর বর্জ্য অপসরণ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম একথা বলেন।

মেয়র আতিক বলেন, আগামী বছর সিটি করপোরেশনের নির্ধারিত স্থান ছাড়া অন্য কোথাও কেউ পশু কোরবানি দিতে পারবে না। এবার কোরবানির প্রথম দিনেই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় তিন লক্ষাধিক পশু কোরবানি করা হয়।

তিনি বলেন, নগরবাসীকে পবিত্র ঈদুল আজহায় এখানে-সেখানে পশু কোরবানি করা থেকে বিরত রাখতে সচেতনতা আরো বৃদ্ধি করতে হবে। প্রয়োজনে সময়োপযোগী আইন প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে।

আতিক বলেন, এবার কোরবানির পর স্থানীয় কাউন্সিলরসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় ১২ ঘণ্টারও কম সময়ের মধ্যে শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

ডিএনসিসির ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় এ বছর কোরবানির পশুর বর্জ্য অপসারণ কাজে সর্বমোট ১১ হাজার ৫০৮ জন কর্মী নিয়োজিত রয়েছেন বলে জানান তিনি।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ