ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

৪৮ বছরে পা রাখলো ইসলামিক ফাউন্ডেশন

প্রকাশনার সময়: ২২ মার্চ ২০২২, ০৬:০৯

প্রতিষ্ঠার ৪৭ বছর উদযাপন করতে যাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। ১৯৭৫ সালের ২২ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে এই প্রতিষ্ঠানটি দেশের সর্বস্তরের লেখক, গবেষক ও ইসলামি চিন্তাবিদদের সম্মিলিত প্রয়াসে ইসলামি শিক্ষা ও সংস্কৃতির প্রসারে গবেষণা, পুস্তক প্রকাশ ও প্রশিক্ষণ প্রদান, বিভিন্ন দীনি দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে ইসলামি মূল্যবোধসম্পন্ন সমাজ বিনির্মাণের লক্ষে কাজ করে যাচ্ছে।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশন সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, ইসলামিক মিশন, মসজিদভিত্তিক পাঠাগার প্রতিষ্ঠা, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট ও জাকাত ফান্ড, ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্ঠাসহ সফলতার সাথে বিবিধ কার্যক্রম পরিচালনা করছে।

ইসলামিক ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে সারাদেশে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করছে সংস্থাটি। অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে (ধানমন্ডির ৩২ নম্বর) পুষ্পস্তবক অর্পণ, বায়তুল মুকাররম জাতীয় মসজিদে কুরআনখানি ও দোয়া মাহফিল।

এছাড়াও আগারগাঁওয়ে প্রধান কার্যালয়সহ প্রতিটি জেলা ও বিভাগীয় কার্যালয়ে র‍্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিলের নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ