ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বিকল্প ব্যবস্থায় আজ আসছে হাদিসুরের লাশ

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২২, ০৮:১১

ইউক্রেনে নিহত ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ গতকাল আসার কথা থাকলেও তুরস্কে প্রবল তুষারপাতের কারণে ফ্লাইটটি বাতিল হয়ে যায়। তাই বিকল্প একটি বাণিজ্যিক ফ্লাইটে আজ (১৪ মার্চ) ঢাকায় পৌঁছাবে হাদিসুর রহমানের লাশ। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি কার্গো বিমানে রোববার রোমানিয়া থেকে তুরস্কে পৌঁছেছে তার লাশ। রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দাউদ আলী খবরটি নিশ্চিত করেছেন।

চলতি মাসের ২ তারিখ ইউক্রেন উপকূলে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলা হয়। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুরের মৃত্যু হয়।

জাহাজটি তুরস্ক থেকে রওনা হয়ে গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে নোঙর করে। ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে যুদ্ধ শুরু হলে অলভিয়া বন্দরের বাণিজ্যিক কার্যক্রম স্থগিত হয়। জাহাজটি ২৯ জন নাবিক ও ক্রু নিয়ে সেখানেই নোঙর করা অবস্থায় আটকে পড়েন।

জীবিত ২৮ নাবিককে উদ্ধার করে ৩ মার্চ ইউক্রেনের একটি বাঙ্কারে নেওয়া হয়। পরে তাদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। তবে ইউক্রেনের একটি বাংকারে ‘ফ্রিজআপ’ করে রাখা হয়েছিল হাদিসুরের লাশ। জাহাজের ২৮ নাবিক ইউক্রেন থেকে মলদোভা, রোমানিয়া হয়ে ৯ মার্চ দুপুরে দেশে ফেরেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ