ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

‘উন্নয়ন প্রকল্প তদারকি করবেন ডিসিরা’ 

প্রকাশনার সময়: ১৮ জানুয়ারি ২০২২, ১৮:১৩

কমিটি ছাড়াই আইন অনুযায়ী জেলা পর্যায়ে উন্নয়ন প্রকল্পে প্রয়োজনীয় তদারকি চালিয়ে নিতে পরামর্শ দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের। ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে মঙ্গলবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের প্রথম অধিবেশনে এ কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, বৈঠকে জেলা প্রশাসকরা চেয়েছিলেন প্রকল্প বাস্তবায়নে যেন জেলা পর্যায়ে কমিটি করা হয়। আমরা বলেছি কমিটি করার প্রয়োজন নেই। এলাকার ভেতরে কাজ দেখার অধিকার ডিসিদের আছে। আমরা আপনাদের সঙ্গে ঘন ঘন যোগাযোগ করি, চিঠি দিই। সেগুলো অনুযায়ী আপানারা কাজ করবেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমিও ডিসি ছিলাম। আমি মনে করি জেলা পর্যায়ে কমিটির প্রয়োজন নেই। যথেষ্ট দায়িত্ব ক্ষমতা তাদের হাতে আছে। এটাকে প্রয়োগ করা প্রয়োজন। সেজন্য ব্রিটিশ ধারণার যে ইন্সপেকশন, সেটার প্রয়োজন নেই। তারা দেখতে যাবে, ওভারসি করবে, সেটা আরও বেশি করে করার জন্য ডিসি সাহেবদের অনুরোধ করেছি।

তিনি বলেন, উন্নয়ন প্রকল্প তদারকির তো অলরেডি বিধান আছে। জেলা প্রশাসকরা তাদের এলাকায় যেসব প্রকল্প আছে সেগুলো দেখতে পারেন। দেখা মানে কিন্তু ইন্সপেকশন নয়, ইন্সপেকশন শব্দটা ভয়ংকর। পরিদর্শন অর্থে বলেছি। যাওয়া-আসা খোঁজ-খবর নেওয়া। সেটাকে আমরা আন্ডারলাইন করেছি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ