ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২১, ০৪:০৯

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। দিনটি যথাযোগ্য মর্যাদার সাথে পালন করতে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি হাতে নিয়েছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রয়াত নেতার সমাধিস্থলে উপস্থিত হতে পারছেন না দলটির শীর্ষ নেতারা।

একাধারে সেনাপ্রধান, রাষ্ট্রপতি ও সফল রাজনীতিবিদ হুসেইন মুহম্মদ এরশাদের ৯ বছরের শাসনামল ছিল বেশ সমৃদ্ধ। উপজেলা পদ্ধতির প্রবর্তন, ঔষধ নীতি প্রণয়ন, অবকাঠামোগত উন্নয়ন, ঢাকার বেড়ী বাধ নির্মাণ, রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা, মসজিদ মন্দিরে বিদ্যুৎ ও পানির বিল মওকুফ,শুক্রবার সাপ্তাহিক ছুটিসহ যমুনা সেতুর স্বপ্নদ্রষ্টা হুসেইন মুহম্মদ এরশাদের যুগোপযোগী সিদ্ধান্তগুলো অমলিন হয়ে থাকবে নতুন প্রজন্মসহ দেশবাসীর হৃদয়ে।

দলের প্রতিষ্ঠাতার ২য় মৃত্যু বার্ষিকী ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে জেলা ও মহানগর জাতীয় পার্টি। চলমান লকডাউনে বিধি নিষেধের কারণে দলটির শীর্ষ নেতারা সাবেক রাষ্ট্রপতির সমাধি স্থলে উপস্থিত থাকতে না পারলেও স্বাস্থ্যবিধি মেনেই সব কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন, দলটির নেতারা।

১৯৩০ সালে ১ ফেব্রুয়ারি কুড়িগ্রামের নানার বাড়িতে জন্মগ্রহণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আর ২০১৯ সালের ১৪ জুলাই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ