ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বৃহস্পতিবার বুস্টার ডোজ পাওয়াদের সংখ্যা কত? 

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২১, ০২:৩৯

রাজধানী ঢাকাসহ সারাদেশে গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে করোনা প্রতিরোধে ভ্যাকসিনের বুস্টার ডোজের কার্যক্রম। বৃহস্পতিবার রাজধানীর ৪২টি হাসপাতালসহ সারাদেশে বুস্টার ডোজ দেয়া হয়েছে ২৭ হাজার ৫৮৯ জনকে।

বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো ভ্যাকসিনদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব জানা যায়।

এর আগে গত ১৯ ডিসেম্বর দেশে পরীক্ষামূলক বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়। সেদিন প্রথম বুস্টার ডোজ নেন দেশে প্রথম করোনার ভ্যাকসিন গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা। স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার ভ্যাকসিন বেছে নিয়েছে।

তথ্য বলছে, বৃহস্পতিবার ঢাকা মহানগরীতে ৯ হাজার ৮৩৩ জনসহ ঢাকা বিভাগে ১৬ হাজার ৮৯৩ জন, ময়মনসিংহ বিভাগে ১ হাজার ৬৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ৩৯৯ জন, রাজশাহী বিভাগে এক হাজার ১৭৩ জন, রংপুর বিভাগে দুই হাজার ২৪০ জন, খুলনা বিভাগে ৪ হাজার ৫৫৪ জন, বরিশাল বিভাগে ১১৩ জন এবং সিলেট বিভাগে ১৫১ জন বুস্টার ডোজ নিয়েছেন।

অন্যদিকে, বৃহস্পতিবার রাজধানীসহ সারাদেশে ১৩ লাখ ৬৫ হাজার ৬৫৯ ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে। আর এখনও পর্যন্ত ৩৫ লাখ ৯৪ হাজার ৬১০ শিক্ষার্থী ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছে, দ্বিতীয় ডোজ পেয়েছে ৩ লাখ ৬০ হাজার ২৪৫ জন।

শিক্ষার্থীসহ বৃহস্পতিবার প্রথম ডোজ দেয়া হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৭২৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৯৩৩ জনকে। আর ১ লাখ ৯১ হাজার ৫৪১ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেয়া হয় এবং ১৪ হাজার ৬০৫ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

এখনও পর্যন্ত সর্বমোট প্রথম ডোজ দেয়া হয়েছে মোট ৭ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৬২৩ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫ কোটি ১৮ লাখ ১ হাজার ৫২ জন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ