ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শীতের দাপট কমছে না 

প্রকাশনার সময়: ২৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৭

পৌষের শুরুতেই সারা দেশে জেঁকে বসছে শীত। কোথাও কোথাও চলছে মৃদু শৈত্যপ্রবাহ। ঠান্ডা বাতাসে ব্যাহত স্বাভাবিক জীবনযাত্রা। তবে আগামী পাঁচ দিন আবহাওয়া পরিস্থিতিতে তেমন কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

চলতি মাসের শেষ দিকে গিয়ে তাপমাত্রা কিছু বাড়তে পারে এমনটাই বলছে আবহাওয়া অফিস। তবে এ মাসে নতুন করে আর শৈত্যপ্রবাহের আশঙ্কা কম।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃহস্পতি ও শুক্রবার তাপমাত্রা সামান্য কিছুটা কমতে অথবা বাড়তে পারে। বৃষ্টির সম্ভাবনাও কম। সিলেটের সুনামগঞ্জে বুধবার রাতে বৃষ্টি হয়েছে। সেই সঙ্গে বইছে ঠান্ডা বাতাসও।

এদিকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় কয়েক দিন ধরে বেশি শীত পড়ছে। চলতি সপ্তাহে কয়েকটি জেলার তাপমাত্রা শৈত্যপ্রবাহের পর্যায়ে নেমে যায়। গতকালও ঢাকায় শীত ছিল। তবে আকাশ ছিল মেঘলা।

আবহাওয়া অধিদপ্তর গতকাল বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, দেশের ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ জেলা এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আকাশ মেঘলা থাকতে পারে। কোথাও কোথাও কুয়াশা পড়তে পারে। দিনে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ