ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে ফিরলেও ডা. মুরাদ এখন কী করবেন?

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ১৮:৫২ | আপডেট: ১২ ডিসেম্বর ২০২১, ২১:০৩

দেশে নানান সমলোচনার মুখে পড়ে বিদেশে গিয়ে গা ঢাকা দিতে চেয়েছিলেন তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে সদ্য পদত্যাগ করা ডা. মুরাদ হাসান। কিন্তু কোনো জায়গায় তার ঠাঁই হলো না। অবশেষে আজ বিকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে দেশে পৌঁছেন তিনি

দেশে ফিরলেও তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় একের পর এক মামলা দায়ের হচ্ছে। এ ছাড়া তার নিজ জেলা জামালপুর এবং উপজেলা সরিষাবাড়ীতে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তার দল আওয়ামী লীগ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। অপরদিকে শাহজালাল বিমানবন্দরে আজ (রোববার) সকাল থেকে তার আসার খবরে বিক্ষোভ করা হয়।

মুরাদের নিজ জেলার সাধারণ মানুষ এবং আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরাও তার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা বলছেন, মুরাদকে কিছুতেই জামালপুরে ঢুকতে দেওয়া হবে না। এমন পরিস্থিতিতে বিতর্কিত এই রাজনীতিক কোথায় যাবেন, কোথায় অবস্থান নেবেন, কী করবেন- এমন প্রশ্ন দেখা দিয়েছে।

সম্প্রতি এক চিত্রনায়িকার সঙ্গে ডা. মুরাদের অশালীন ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের এই সংসদ সদস্যকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৭ ডিসেম্বর তিনি পদত্যাগ করলে ওইদিন রাতেই তার পদত্যাগপত্র গ্রহণ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। একইদিনে জামালপুর জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় মুরাদ হাসানকে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এর ধারাবাহিকতায় বুধবার তাকে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। বৃহস্পতিবার মুরাদ হাসানকে তার নিজ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।এ ছাড়া মুরাদের আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ বাতিলের বিষয়েও দলের পরবর্তী কার্যনির্বাহী সংসদের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

ফলে আওয়ামী লীগে তার আর ফেরার পথ বন্ধ। তাহলে কি তিনি এখন রাজনীতি ছেড়ে তার চিকিৎসা পেশায় ফিরে যাবেন- এ বিষয়ে হয়ত কোনো সিদ্ধান্ত তার কাছ থেকে জানা যাবে। তবে তা সময়ের ব্যাপার।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর রাত ৯টার দিকে ডা. মুরাদ হাসান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটসের ফ্লাইটে যাওয়ার কথা থাকলেও ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। দুবাই হয়ে কানাডার পথে রওনা দেন তিনি। সংসদ সদস্য হিসেবে মুরাদ কূটনৈতিক পাসপোর্টের অধিকারী। ওই পাসপোর্ট ব্যবহার করে ভিসা আবেদন করার পরে গত সেপ্টেম্বরে তিনি ব্যক্তিগত সফরে কানাডায় গিয়েছিলেন বলেও জানা গেছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ