ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শাহজালালে ৫ দিন সকালে ফ্লাইট ওঠানামা বন্ধ

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ০৮:৪৯

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ দিনের জন্য সকালেও সোয়া দুই ঘণ্টা করে বাণিজ্যিক ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। বিজয় দিবসের কুচকাওয়াজে ফ্লাই ফাস্টের প্রস্তুতির জন্য বন্ধ রাখা হচ্ছে।

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানিয়েছে, বিজয় দিবসের কুচকাওয়াজে ফ্লাই ফাস্টের প্রস্তুতির জন্য শনিবার (১১ ডিসেম্বর) থেকে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিমানবন্দরের রানওয়ে ব্যবহার করা হবে। তাই এই ৫ দিন সকাল ১০টা ১৫ মিনিট থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। এয়ারলাইন্সগুলো সংবাদমাধ্যমকে জানিয়েছে, সকালের ওই সময়ের ফ্লাইটগুলোর সময়সূচিও পুনর্বিন্যাস করা হয়েছে। যাত্রীদের পরিবর্তিত সময়সূচি এয়ারলাইন্সগুলোর কাছ থেকে জেনে নিতে বলা হয়েছে।

এদিকে, রানওয়ের সংস্কার কাজের ১০ ডিসেম্বর থেকে প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা রানওয়ে বন্ধ রাখছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এতে ফ্লাইটগুলোর সময়সূচি পরিবর্তিত হওয়ায় বিমানবন্দরে যাত্রী ব্যবস্থাপনায় বেশ চাপ পড়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, শনিবার (১১ ডিসেম্বর) সকাল নয়টা পর্যন্ত কোনো ফ্লাইট বিলম্ব হয়নি। তবে দুপুর ১২টা পর্যন্ত ১৮টি ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়েছে। এসব ফ্লাইটের কোনো কোনোটি ছাড়তে ১৫ মিনিট থেকে ২ ঘণ্টা পর্যন্ত দেরি হয়। দুপুর ১২টা থেকে বেলা ৩টায় ৫টি ফ্লাইট, বেলা ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪টি ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়েছে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ