ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আজ মেট্রোরেল আগারগাঁও পর্যন্ত চলবে 

প্রকাশনার সময়: ১২ ডিসেম্বর ২০২১, ০৪:৫১

আজ প্রথমবারের মতো মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে।ইতিমধ্যেই রেললাইন, বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও স্টেশনের যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে। এর আগে মিরপুর-১০ নম্বর পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল সীমাবদ্ধ ছিল। পরীক্ষামূলক বলে এ চলাচলে যাত্রী পরিবহন করা হবে না।

সাড়ে তিন মাস আগে টেস্ট রান শুরু হলেও এতদিন মেট্রোরেল চলাচল দিয়াবাড়ি থেকে কাছাকাছি চার-পাঁচটি স্টেশনে সীমাবদ্ধ ছিল। তবে এবার সেই সংখ্যা বেড়ে ৯- এ পৌঁছাতে যাচ্ছে।

জানা গেছে, রোববার সকাল সাড়ে দশটা নাগাদ দিয়াবাড়ি থেকে যাত্রা শুরু করবে মেট্রোরেল। এটি আগারগাঁও পৌঁছাবে বেলা এগারোটার দিকে।

এমআরটি-৬ প্রকল্পের ব্যবস্থাপক এবিএম আরিফুর রহমান বলেন, দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত চলাচলের ক্ষেত্রে কোনো যাত্রী বহন করা হবে না। যাত্রা শুরুর পর থেকে কোনো কোনো স্থানে সর্বোচ্চ ১৫ কিলোমিটার গতিবেগে ট্রেন পরিচালনা করা হবে।

এ প্রসঙ্গে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, আমরা প্রকল্পের পক্ষ থেকে আগেই ঘোষণা করেছিলাম, বিজয়ের মাসে আগারগাঁও পর্যন্ত পারফরম্যান্স টেস্ট পরিচালনা করব। ১৬ ডিসেম্বরের মধ্যে তা পরিচালনার লক্ষ্য নির্ধারণ করেছিলাম। মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকায় সময়সূচি এগিয়ে মেট্রোরেল চালানো হচ্ছে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ