ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কোথা থেকে আসল প্লেনে বোমার ভুয়া তথ্য? 

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২১, ০৩:০৮
সংগৃহীত ছবি

বোমা থাকার খবরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি তল্লাশির পর সন্দেহজনক কোনো কিছু পাওয়া যায়নি। প্লেনটিতে তল্লাশি চালায় বিমানবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। এতে বোমাজাতীয় কোনো কিছু পাননি তারা।

বৃহস্পতিবার প্রথম প্রহরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এর আগে, বুধবার দিবাগত রাতে মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমানে বোমা আছে এমন খবরে বিমানবন্দরে জরুরি ব্যবস্থা নেয়া হয়। ফায়ার সার্ভিসসহ জরুরি সেবা সংস্থাগুলোকে খবর দেয়া হয়, বাড়ানো হয় সার্বিক নিরাপত্তা। পরে বিমানটিতে তল্লাশি চালানো হয়।

তল্লাশি অভিযান শেষে প্রেস ব্রিফিংয়ে গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, একটি মালয়েশিয়ান নম্বর থেকে ফোন কল এসেছিল, বোমা থাকার বিষয়ে। র‌্যাব বিমানবন্দর কর্তৃপক্ষকে এ তথ্য জানিয়েছিল। তবে আমরা সঙ্গত কারণে ওই নম্বর কিংবা কলারের পরিচয় প্রকাশ করছি না।

এ খবর পাওয়ার পর আমরা সংশ্লিষ্ট বিভিন্ন আইন শৃঙ্খলা ও গোয়েন্দা সংস্থাকে জানাই। বোম্ব থ্রেটের একটি এসওপি (স্ট্যান্ডার্ড ওপারেটিং প্রসিডিউরস) এবং বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের নিয়ে এ সংক্রান্ত একটি কমিটিও রয়েছে। আমরা এ খবর পাওয়ার পর তাৎক্ষণিকভাবে একটি বৈঠক করি। বৈঠকে বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের কাছেও বোম্ব থ্রেটের খবরের সত্যতা পাওয়া যায়নি। কিন্তু যেহেতু একটি থ্রেট এসেছে, সেটাকে হালকাভাবে দেখার সুযোগ নেই। আমরা এসওপি অনুযায়ী সমস্ত ব্যবস্থা নিয়েছি।

তিনি আরও জানান, মালয়েশিয়ান এয়ারলাইন্সের এই ফ্লাইটটিতে ১৩৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে এক জন মালয়েশিয়ান নাগরিক, বাকিরা বাংলাদেশি। ফ্লাইটটি মালয়েশিয়া থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা নিয়মিত ফ্লাইট ছিল।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ