ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বিমানে তল্লাশি শেষে যা বললেন ক্যাপ্টেন

প্রকাশনার সময়: ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫৪ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫৬
সংগৃহীত ছবি

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিতে কোনও বোমা বা বোমা সদৃশ কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান। ইতোমধ্যে বিমানটিতে তল্লাশি শেষ করেছে নিরাপত্তা বাহিনী। জানা গেছে, বিমানটিকে প্রস্তত করা হয়েছে পরবর্তী ফ্লাইটের জন্য।

এর আগে বুধবার রাত ৯টা ৪০ মিনিটে ঢাকা বিমানবন্দরে অবতরণ করে মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ-১৯৬ বিমানটি। অবতরণের আগে ঢাকার আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে গোপন সূত্রে খবর আসে, মালয়েশিয়া থেকে ঢাকামুখী একটি ফ্লাইটে বোমা নিয়ে আসছেন কয়েকজন যাত্রী। এরপর বিমানবন্দরের টার্মিনাল, বোর্ডিং ব্রিজ, ট্যাক্সিওয়ে ও রানওয়েতে সতর্ক অবস্থান নেন র‍্যাব–পুলিশসহ সংশ্লিষ্ট অন্যান্য বাহিনীর সদস্যরা। ডেকে আনা হয় ফায়ার সার্ভিসের কর্মীদেরও।

ব্যাপক নিরাপত্তা প্রস্তুতির কারণে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পরে এমএইচ-১৯৬ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করতে দেয়া হয়। বুধবার রাত সাড়ে ১০টার দিকে উড়োজাহাজটি বিমানবন্দরে নামার পর বোর্ডিং ব্রিজ থেকে কিছুটা দূরে দাঁড় করানো হয়। উড়োজাহাজটি ঘিরে সশস্ত্র অবস্থান নেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর অত্যন্ত সতর্কতার সঙ্গে একে একে যাত্রীদের বের করে আনা হয়।

করা হয় প্রত্যেকের দেহ তল্লাশি। পরে উড়োজাহাজটি নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে সেখানে তল্লাশি চালানো হয়। বিমানবাহিনীর বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা তল্লাশি চালান। তল্লাশি শেষে রাত ১২টার দিকে জানানো হয় সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ গণমাধ্যমকে বলেন, ফ্লাইটটি রাত সাড়ে আটটায় কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পরপরই তাদের কাছে খবর আসে, দুই যাত্রী বোমা বহন করছেন। এরপর নিরাপত্তাসংশ্লিষ্ট বাহিনীগুলোর সমন্বয়ে সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ