ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষার্থী কী শুধু ঢাকা মহানগরেই? 

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২১, ১৬:৪৭ | আপডেট: ৩০ নভেম্বর ২০২১, ১৬:৫৩

শুধুমাত্র ঢাকা মহানগরের মধ্যেই শিক্ষার্থীরা পড়ালেখা করে না সারাদেশেই পড়ালেখা করছে হাফ পাস দিলে একসাথে একযোগে সারাদেশের শিক্ষার্থীদের হাফ পাস ভাড়া নিতে হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর থেকে রাজধানীর বনানীর বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ভবনের সামনে ছাত্ররা ব্যানার-ফেস্টুন নিয়ে অবস্থান কর্মসূচিতে এ কথা বলেন।

দাবি না মানা পর্যন্ত বনানী বিআরটিএ ভবনের সামনে টানা অবস্থান কর্মসূচি পালনের হুমকি দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিআরটিএ-র সামনে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচির কারণে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইদুল ইসলাম আপন বলেন, গত ৭ নভেম্বর থেকে যখন গণপরিবহনের ভাড়া বৃদ্ধি করা হলো তারপর ৮ নভেম্বর থেকেই রাস্তায় হাফ ভাড়ার দাবিতে সোচ্চার শিক্ষার্থীরা। একই প্রেক্ষিতে আজকেও আমরা আন্দোলন করছি।

আপন জানান, গত ১১ নভেম্বর ছাত্রদের হাফ ভাড়ার বিষয়ে বনানী বিআরটিএ ভবনে স্মারকলিপি দিয়ে গিয়েছিলাম। এ বিষয়ে তারা কোনো সিদ্ধান্ত না নিয়ে সময়ক্ষেপণ করেছে, সময় নিয়েছে।

স্মারকলিপি জমা দেওয়ার ঠিক ১১ দিন পর আজ আমরা আবার বিআরটিএ ভবন এসেছি। তারা মিটিং করেও আমাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেনি।

তিনি আরও বলেন, বিআরটিএ কর্তৃপক্ষ বলেছিল গত শনিবার বাসে ছাত্রদের হাফ পাস (অর্ধেক ভাড়া) করার বিষয়ে সিদ্ধান্ত নেবে। কিন্তু তারা কোনো সিদ্ধান্ত নিতে পারেনি।

শিক্ষার্থীদের ভাষ্য, গতকাল সোমবার (২৯ নভেম্বর) রাতে রামপুরায় যখন কলেজ ছাত্র মাইনুদ্দিন মারা গেল, আজ মঙ্গলবার সকালে ঢাকা সড়ক পরিবহন মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক খন্দকার এনা‌য়েত উল্লাহ ঘোষণা দিলেন ছাত্রদের হাফ ভাড়ার দাবি মেনে নেওয়া হয়েছে শুধুমাত্র ঢাকা মহানগরের মধ্যে।

৯ দফা দাবি মেনে না নেওয়া পর্যন্ত বিআরটিএ ভবনের সামনে ছাত্রদের অবস্থান কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বিআরটিএ ভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা।

এই প্রতিবেদন লেখার সময় (মঙ্গলবার বিকেল চারটা) আন্দোলনরত শিক্ষার্থীদের তিনজন প্রতিনিধি বিআরটিএ ভবনে বৈঠক করার জন্য প্রবেশ করেছেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ