ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হাফ পাশের দাবিতে পুরান ঢাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২১, ১৩:৫৭

গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাশের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা।

শনিবার (২৭ নভেম্বর) সকাল ১১টায় পুরান ঢাকার লক্ষীবাজার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাখারী বাজার মোড় হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে অবস্থান করে শিক্ষার্থীরা।

এসময় ২০ মিনিটের মত রায়সাহেব বাজার মোড় ব্লক করে স্লোগান দেয় শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালীন শিক্ষার্থীরা পুলিশের গাড়ি, সদরঘাটগামী বাসগুলোর লাইসেন্স চেক করে।

শিক্ষার্থীরা জানান, সরকারের কাছে আমাদের দাবি আমাদের জন্য হাফ পাশ নিশ্চিত করতে হবে। আমাদের শিক্ষার্থীদের সাথে খারাপ ব্যবহার করা হয়, মেয়ে শিক্ষার্থীদের লাঞ্চিত করা হয়, আমাদের দেখলে বাসের দরজা বন্ধ করে দেয়া হয় এগুলো অতিসত্বর বন্ধ করতে হবে।

তারা বলেন, শুধু বিআরটিসি বাসে হাফ দেয়া হয়েছে এতে আমাদের কোন লাভ হয় নাই কারণ সদরঘাটে বি আর টি সি এর কোন বাস আসে না। তাই উন্নত দেশগুলোর মত সবধরনের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ পাশ নিশ্চিত করতে হবে।

এছাড়াও শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নটরডেম কলেজ ছাত্র নাইমসহ সড়কে শিক্ষার্থী মৃত্যুর দ্রুত বিচারের দাবি জানান।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ