ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

হাসপাতালে নতুন ১৪০ ডেঙ্গু রোগী

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২১, ১৯:৩৫

রাজধানীসহ সারাদেশে এডিস মশা মারার ক্রাশ পোগ্রাম চালানো হলেও কোনভাবেই নিয়ন্ত্রণে আসছে না ডেঙ্গু। বর্ষার মৌসুম শেষ হলেও চলতি মাসের প্রতিদিন হাসপাতালে ভর্তি হচ্ছেন একশ’র বেশি রোগী।

সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে আরো ১৪০ জন। আগের দিনের তুলনায় রোগী বেড়েছে ৯ জন। হাসপাতালে নতুন ভর্তি রোগীদের বেশিরভাগই ঢাকার বাসিন্দা। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১১০ জন এবং ঢাকার বাইরে ৩০ জন রোগী।

ডেঙ্গু আক্রান্তের এই হিসাব গত রোববার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত। আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে জানানো হয়েছে এ তথ্য।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, নভেম্বরে ১৫ দিনে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ১১৯ জন। আর মারা গেছেন ৬ জন। গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪১ জনের বেশি।

আজকের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬২৬ জন। ঢাকার ৪৬ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪৯৮ জন এবং অন্যান্য বিভাগে ১২৮ চিকিৎসাধীন আছেন। নতুন ভর্তিদের মধ্যে ঢাকার সরকারি হাসপাতালে ৫৬ জন, বেসরকারি হাসপাতালে ৫৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২৫ হাজার ৭৪৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৫ হাজার ৫১ জন। আর চলতি বছরে মারা গেছেন ৯৭ জন। সরকারি হিসাবে দেশে অক্টোবরে ৫ হাজার ৬০৪ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর অক্টোবরে ২২, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ