ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান শুরু ১৬ ডিসেম্বর

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২১, ২২:১৫

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন অনুষ্ঠানমালা আগামী ১৬ ডিসেম্বর শুরু হবে। তিনি বলেন, ১৬ ডিসেম্বরের আগে সরকার মুজিববর্ষ উদ্যাপন শেষ করতে চায়।

বৃহস্পতিবার তার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক সাব-কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

অনুষ্ঠানমালায় অনেক বিদেশি অতিথি যোগদান করবেন বলে আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, ‘বিশেষ করে দু’জন রাষ্ট্র ও সরকার প্রধান ওই উদ্যাপন অনুষ্ঠানে যোগ দিতে পারেন।’ দু’দিনব্যাপী এই অনুষ্ঠানমালা (১৬-১৭ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে।

‘জাতীয় প্যারেড স্কয়ারেও ১৬ ডিসেম্বর উদ্যাপন অনুষ্ঠানমালা থাকছে জানিয়ে তিনি বলেন, অনুষ্ঠানস্থলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

অনুষ্ঠানস্থল এবং উৎসব উদ্যাপন এলাকাসহ এক কিলোমিটারের মধ্যে কোনো যানবাহন চলাচল করতে অনুমতি দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, অনুষ্ঠান চলাকালে সংশ্লিষ্ট এলাকায় অস্থায়ী ও ভাসমান দোকান এমনকি নির্মাণকাজও বন্ধ থাকবে। জাতির পিতার সমাধিস্থলসহ দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে তিনি জানান।

মন্ত্রী বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ২৪-২৯ নভেম্বর গ্রামীণমেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলা পরিদর্শন করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ইউপি নির্বাচন নিয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তাদের কাজ করে যাচ্ছে এবং দেশব্যাপী ইউপি নির্বাচনের সময় সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।’ তিনি বলেন ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নিরাপত্তা বাহিনী কাজ করছে।’

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ