ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জ্বালানি তেল ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে শাহবাগ অবরোধ

প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২১, ১৫:৫৪

জ্বালানি তেলের দাম ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। এতে অংশ নিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন (গণসংহতি), বাংলাদেশ ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্ক্সবাদ), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, পাহাড়ি ছাত্র পরিষদের শতাধিক নেতা-কর্মীরা।

গতকাল আটটি বাম সংগঠন এক যোগ এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

তাদের অবস্থানের কারণে শাহবাগ মোড়কে ঘিরে থাকা সবগুলো সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। দিনব্যাপী অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন নেতারা।

গত ৩ নভেম্বর রাতে ডিজেলের দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করে সরকার, যা ৪ নভেম্বর থেকে কার্যকর হয়। তখন পরিবহন মালিকরা বলেন, এত দামে ডিজেল কিনে বিদ্যমান ভাড়ায় গাড়ি চালানো সম্ভব নয়।

পরে মালিকরা শুক্রবার সকাল থেকে বাসসহ পণ্যবাহী যান চালানো বন্ধ করে দেন। যদিও মালিক সংগঠনগুলোর দাবি, ধর্মঘটের বিষয়ে তাদের কোনো নির্দেশনা ছিল না। অঘোষিত ওই ধর্মঘটের ফলে সারাদেশে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বিআরটিএর কাছে ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয় বৃহস্পতিবার বিকেলে। কিন্তু বৃহস্পতি, শুক্র ও শনিবার কোনো পদক্ষেপ না নিয়ে বিআরটিএ মালিক সমিতিকে বৈঠকের জন্য ডাকে রোববার। এবং সেখানে তেল এর দাম না কমিয়ে বাস ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয় ।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ