ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অক্টোবরে সাড়ে ৫ হাজার ডেঙ্গু রোগী 

প্রকাশনার সময়: ৩১ অক্টোবর ২০২১, ১৯:০৮

ডেঙ্গু রোগী কমছেই না। অক্টোবর মাসে প্রায় সাড়ে ৫ হাজার ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে আরও ১৪৬ জন। আগের দিনের তুলনায় রোগী কমেছে ৬ জন।

হাসপাতালে নতুন ভর্তি রোগীদের বেশিরভাগই রাজধানীর বাসিন্দা। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৪ জন এবং ঢাকার বাইরে ৪২ জন রোগী। ডেঙ্গু আক্রান্তের এই হিসাব শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত।

আজ রোববার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি মাসের ৩১ দিনে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৫ হাজার ৪৫৮ জন। আর ২২ জনের মৃত্যু হয়েছে। আর গড়ে প্রতিদিন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭৬ জনের বেশি।

তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৭৬২ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬১১ জন। অন্যান্য বিভাগে চিকিৎসাধীন আছেন ১৫১ জন। নতুন ভর্তি হওয়া ১৪৬ জনের মধ্যে ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৩ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬১ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৪২ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২৩ হাজার ৬৫৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২২ হাজার ৮০২ জন। আর চলতি বছরে মারা গেছেন ৯১ জন।

এর মধ্যে সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ