ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু 

২৪ ঘণ্টায় নতুন ভর্তি ১৮২ 
প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২১, ১৯:৪৪

রাজধানীতে ডেঙ্গুর প্রকোপ কমছেই না। একদিনের ব্যবধানে ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে আরও ১৮২ জন। আগের দিনের চেয়ে রোগী কমেছে ৮ জন।

ভর্তি রোগীদের বেশিরভাগই রাজধানীর বাসিন্দা। এদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪১ জন এবং ঢাকার বাইরে ৪১ জন রোগী। ডেঙ্গু আক্রান্তের এই হিসাব সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্যমতে, ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮৪১ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৮৭ জন। অন্যান্য বিভাগে চিকিৎসাধীন আছেন ১৫৪ জন। নতুন ভর্তি হওয়া ১৮২ জনের মধ্য ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৭৩ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৮ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩৬ জন ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান অনুয়ায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত দেশে সরকারি হিসাবে ডেঙ্গু রোগীর সংখ্যা ২২ হাজার ৮৭০ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২১ হাজার ৯৪১ জন। আর চলতি বছরে মারা গেছেন ৮৮ জন। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। আর সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এর আগের সাত মাসে মারা যায় ১২ জন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ