ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিদ্যুৎ সম্পর্কিত মামলার জন্য আলাদা বেঞ্চ গঠনের সুপারিশ

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২১, ২১:২৩

বিদুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বিদ্যুৎবিষয়ক সব মামলার তালিকা করে প্রয়োজনে আলাদা বেঞ্চ গঠন করে দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে এ ব্যবস্থা নেয়ার পরামর্শ দেয়া হয়।

কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, এসএম জগলুল হায়দার, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম, নার্গিস রহমান এবং মো. নুরুজ্জামান বিশ্বাস অংশগ্রহণ করেন। কমিটি বিগত সভার কার্যবিবরণী নিশ্চিত করে সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করে।

সভায় নবায়নযোগ্য জ্বালানিনির্ভর বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি, সরকারি ও বেসরকারি পর্যায়ে বিদ্যুৎ অপচয় রোধে গৃহীত ব্যবস্থা পর্যালোচনা করা হয়। এছাড়া সারাদেশে বিদ্যুৎ সঞ্চালন প্রক্রিয়ায় প্রতিবন্ধকতা দূরীকরণে নেয়া ব্যবস্থা সম্পর্কে বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়।

দেশের জেলা ও উপজেলার পোস্ট পেইড বিদ্যুৎ মিটারকে স্মার্ট প্রি- পেইড মিটারে প্রতিস্থাপন কার্যক্রম আরো জোরদার করার সুপারিশ করা হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয়ের এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ