ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যায় ৩ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশনার সময়: ০৮ অক্টোবর ২০২১, ২০:৪৭

রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় এক শ্রমিককে ছিনতাইকারীদের হাত থেকে বাঁচাতে গিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র কেশব রায় খুন হন। সেই ঘটনার পরদিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি হত্যা মামলা হয়।

এ ঘটনায় ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে জুয়েল, বেগুনবাড়ি থেকে জাহাঙ্গীর ওরফে মুটো জাহাঙ্গীর ও নোয়াখালী থেকে নুরুজ্জামান ওরফে মামুন নামে ওই ৩ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, আহত রনি মিয়া মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকার একটি মুরগির দোকানে কাজ করেন। সপরিবারে থাকেন ওই এলাকায়। শুক্রবার ভোর ৪টার দিকে বাসায় ফেরার সময় বুদ্ধিজীবী কবরস্থানের ঢালে অস্ত্র দেখিয়ে ৪ থেকে ৫ জন ছিনতাইকারী তার গতিরোধ করে মুরগীর বিক্রির ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। একপর্যায়ে মোবাইল ছিনিয়ে নেওয়ার সময় রনি বাধা দিলে ছিনতাইকারীরা তার পেটে ও হাতে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় পথচারীরা তাকে রাস্তা থেকে তুলে এনে ঢামেক হাসপাতালে ভর্তি করেন।

তেজগাঁও থানার ওসি সালাহ উদ্দিন মিয়া জানান, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কেশব রায় পড়াশোনার পাশাপাশি সুন্দরবন কুরিয়ার সার্ভিসে কম্পিউটার সংক্রান্ত খণ্ডকালীন চাকরি করতেন। থাকতেন রাজধানীর মনিপুরিপাড়ায়।

ওসি জানান, গত মঙ্গলবার রাতে সাইকেলযোগে বাসায় ফেরার পথে তেজগাঁওয়ের মেরিন রেস্তোরাঁর সামনে অচেনা অস্ত্রধারীরা তার গতিরোধ করে ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় কেশব বাধা দিলে ছিনতাইকারীদের সঙ্গে তার ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে ছিনতাইকারীরা ভিকটিমের মোবাইল ফোন নিয়ে পালানোর চেষ্টা করলে নুরুজ্জামানকে (গ্রেপ্তার) জাপটে ধরেন কেশব। এ সময়ে নুরুজ্জামান ধারালো সুইচ গিয়ার দিয়ে তাকে উপর্যুপরি আঘাত করলে অতিরিক্ত রক্তক্ষরণে নিস্তেজ হয়ে রাস্তায় পড়ে থাকেন ভিকটিম।

তিনি জানান, আশঙ্কাজনক অবস্থায় পথচারীরা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়। সেখান থেকে ঢামেক হাসপাতালে স্থান্তান্তর করা হলে মঙ্গলবার রাত ১১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি হত্যা মামলা হয়।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ