ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পেঁয়াজসহ টিসিবির চার পণ্য বিক্রি শুরু বুধবার

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২১, ২২:৩৪

দুর্গাপূজা এবং করোনাকালীন বাজারে নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখতে আগামীকাল বুধবার থেকে ফের ট্রাকে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

মঙ্গলবার সংস্থাটির এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্গাপূজা এবং করোনাকালীন বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য মূল্য সহনীয় রাখতে টিসিবি ভর্তুকি মূল্যে দেশব্যাপী ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রয় করবে। এ বিক্রয় কার্য ৬ অক্টোবর (আজ) শুরু হয়ে ২৮ অক্টোবর পর্যন্ত চলমান থাকবে। তবে সাপ্তাহিক ছুটির দিন ট্রাকসেল বন্ধ থাকবে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ট্রাকসেল সাশ্রয়ী মূল্যে চারটি পণ্য পাওয়া যাবে। সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা এবং মসুর ডাল ও চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রি হবে। এছাড়া প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হবে ৩০ টাকা দরে।

টিসিবির পক্ষ থেকে জানানো হয়, টিসিবি সারাদেশে মহানগর-জেলা-উপজেলায় ৪০০ থেকে ৪৫০টি ভ্রাম্যমাণ ট্রাকে আজ থেকে ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম শুরু করবে। চলবে ২৮ অক্টোবর (শুক্রবার ছাড়া) পর্যন্ত।

ভর্তুকি মূল্যে প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫৫ টাকা, পেঁয়াজ ৩০ টাকা এবং ১০০ টাকা লিটার দরে সয়াবিন তেল কিনতে পারবেন সাধারণ আয়ের মানুষ। একজন ভোক্তা সর্বোচ্চ ২ কেজি চিনি, মসুর ডাল ও তেল কিনতে পারবেন। আর পেঁয়াজ কেনা যাবে ৪ কেজি।

টিসিবির তথ্যানুযায়ী, মঙ্গলবার রাজধানীর খুচরা বাজারে বোতলজাত তেল বিক্রি হচ্ছে ১৪৫ থেকে ১৫৫ টাকা প্রতিলিটার। আর ৫ লিটারের বোতল বিক্রি হচ্ছে ৬৭০-৭৩০ টাকায়। চিনির দামও বেড়ে এখন বিক্রি ৮০ টাকায় উঠেছে। এছাড়া মোটা দানার আমদানি করা মসুর ডাল বিক্রি হচ্ছে ৯০ টাকায়। আমদানি করা পেঁয়াজ ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ