ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

জেনে নিন আজকের আবহাওয়ার খবর

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২৪, ০৮:২৮

বঙ্গোপসাগর একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। জাপানের কৃত্রিম ভূ-উপগ্রহ থেকে প্রাপ্ত চিত্র বিশ্লেষণ করে দেখা যাচ্ছে যে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি গত ২৪ ঘণ্টায় শক্তি অর্জন করে সোমবার বিকাল ৪টার সময় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় প্রায় বৃষ্টিশূন্য পুরো দেশ। এ সময়ের মধ্যে দেশের আটটি বিভাগের সাতটিতেই বৃষ্টি হয়নি। শুধু রংপুর বিভাগের দিনাজপুরে সামান্য এবং তেঁতুলিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগের ফেনী জেলায় রেকর্ড করা হয়েছে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এমন অবস্থায় সম্প্রতি দিন-রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বঙ্গোপসাগরের লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপটি ক্রমান্বয়ে শক্তিশালী হতে পারে। যার ফলে লঘুচাপটি থেকে ঘূর্ণিঝড়ের আশঙ্কা করা এ হচ্ছে।

আজ মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায়ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে ওইদিন সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ