ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ইউনাইটেড হেলথকেয়ারে বিশ্ব অ্যানেস্থেসিয়া দিবস পালিত

প্রকাশনার সময়: ১৬ অক্টোবর ২০২৪, ১৬:৩৫

বিশ্ব অ্যানেস্থেসিয়া দিবস উপলক্ষ্যে ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেড ও এর সহ-প্রতিষ্ঠান জামালপুরের এম এ রশিদ হসপিটাল ও ধানমন্ডির মেডিক্স দিনব্যাপী নানা কার্যক্রমের মাধ্যমে দিবসটি উদযাপন করেছে।

দিনের শুরুতেই ইউনাইটেড সিটিতে অবস্থিত ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেড এবং জামালপুরের এম এ রশিদ হসপিটাল তাদের নিজ নিজ বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তাররা ও মেডিকেল প্রফেশনালদের নিয়ে একটি র‌্যালি বের করে। অ্যানেস্থেসিয়ার গুরুত্ব বোঝাতে ও জনসচেতনতা বৃদ্ধির জন্য পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে এই বিষয়ক ভীতি দূর করার লক্ষ্যে ডাক্তাররা নিজ নিজ এলাকার গণমানুষের সাথে কথাও বলেন। এতে অ্যানেস্থেসিয়া সম্পর্কিত ভুল ধারণাগুলি দূর হবে এবং সঠিক তথ্যটি সকলের জানা থাকবে বলে তারা মনে করেন।

এ ছাড়াও ইউনাইটেড সিটিতে অবস্থিত ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেড একটি বৈজ্ঞানিক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। এই আলোচনা অনুষ্ঠানে ইউনাইটেড হেলথকেয়ার এর অ্যানেস্থেসিওলজি বিভাগের সহযোগী কনসালটেন্ট ডা. আশফাক বার চৌধুরী অ্যানেস্থেসিয়ার ইতিহাস, ব্যবহারের ব্যাপকতা ও এবারের বিশ্ব অ্যানেস্থেসিয়া দিবসের মূল প্রতিপাদ্য ‘ওয়ার্কফোর্স ওয়েলবিয়িং’ নিয়ে আলোচনা করেন।

তিনি উল্লেখ করেন, ‘আমাদের লক্ষ্য হলো, রোগীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং স্বাস্থ্য সুরক্ষায় সর্বদা অঙ্গীকারবদ্ধ থাকা।’ এই অনুষ্ঠানে অনলাইনে জামালপুরের এম এ রশিদ হসপিটাল ও ধানমন্ডির মেডিক্স থেকে অ্যানেস্থেসিয়া বিভাগসহ অন্যান্য বিভাগের ডাক্তার ও মেডিকেল প্রফেশনালরা যোগদান করেন।

অনুষ্ঠানে ইউনাইটেড হেলথকেয়ার সার্ভিসেস লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ ফাইজুর রহমান, প্রধান প্রাশাসনিক কর্মকর্তা মেজর জেনারেল আবু নাসের মো. ইলিয়াস (অব.), এসোসিয়েট ডিরেক্টর অব মেডিকেল সার্ভিসেস ডা. আজমল কাদের চৌধুরী, বিভিন্ন বিভাগের প্রধান, বিশেষজ্ঞ ডাক্তাররা ও মেডিকেল প্রফেশনালদের পাশাপাশি ইউনাইটেড মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুল ওয়াকিল উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ