মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১
পূজামণ্ডপে ইসলামি গান

আদালতে হট্টগোল, রিমান্ড নামঞ্জুর দুই শিল্পীর

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২৪, ২২:৪২

চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপের মঞ্চে ইসলামী ভাবধারার সংগীত পরিবেশনের ঘটনায় করা মামলার দুই শিল্পীর রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। শুনানিতে বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের হট্টগোলের কারণে বিব্রত হয়ে এজলাস থেকে নেমে যান বিচারক।

সোমবার (১৪ অক্টোবর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ’র আদালতে এ ঘটনা ঘটে।

আদালত সূত্র জানায়, চট্টগ্রাম নগরীর জে এম সেন হলের পূজামণ্ডপে সংগীত পরিবেশনে সনাতন ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলায় গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ড আবেদন করেন। সেই আবেদনের ওপর শুনানি দিন ধার্য ছিল আজ সোমবার। উভয় পক্ষে শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করেছেন। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ এই আদেশ দেন।

এরপর আসামিদের জামিন শুনানি করার জন্য প্রক্রিয়া শুরু করলে শুনানিতে বাদী ও আসামিপক্ষের আইনজীবীরা বিতণ্ডায় জড়ান। এ সময় আসামিপক্ষে অর্ধশতাধিক ও বাদীপক্ষে ১০ জনের মতো আইনজীবী শুনানিতে অংশগ্রহণ করেন।

নগর পুলিশের উপকমিশনার (প্রসিকিউশন) এ এ এম হুমায়ুন কবির বলেন, পুলিশের করা রিমান্ড আবেদন বাতিলের জন্য আসামিপক্ষের আইনজীবীরা আবেদন করেন। একই সঙ্গে জামিনের আবেদনও করা হয়। অপর দিকে বাদীপক্ষের আইনজীবীরা শুনানিতে অংশ নিয়ে আসামিদের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। ওই সময় দুই পক্ষ তুমুল বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়লে একপর্যায়ে বিচারক রিমান্ড আবেদন বাতিলের আদেশ দিয়ে এজলাস থেকে নেমে যান।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ