ঢাকা, শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

না পারলে আমাদের দায়িত্ব দিন, সরকারকে সারজিস

প্রকাশনার সময়: ১২ অক্টোবর ২০২৪, ১৮:০৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবার এবং আহতদের আর্থিক সহযোগিতা দেওয়ার ক্ষেত্রে দীর্ঘসূত্রতার অভিযোগ তুলেছেন আন্দোলনের আলোচিত সমন্বয়ক সারজিস আলম।

শনিবার (১২ অক্টোবর) নিজের ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

ফেসবুক পোস্টে সারজিস লিখেছেন, ‘যারা জীবন দিয়ে, রক্ত দিয়ে এই অভ্যুত্থান ঘটাতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখল তাদের চিকিৎসা আর আর্থিক সহযোগিতার ক্ষেত্রে সরকারের এত দীর্ঘসূত্রতা কেন? আপনারা না পারলে আমাদের দায়িত্ব দিন।

বিকেল ৩টার দিকে দেওয়া ওই পোস্টে এখন পর্যন্ত আড়াই হাজারের মতো মন্তব্য করেছেন পাঠকরা।

স্ট্যাটাসটির কমেন্ট বক্সে নূর মো. মির্জা নামের একজন লেখেন, ‘দুঃখজনক বিষয় এখনো তাদের চিকিৎসা চলছে; ভালো হসপিটালে উন্নত মানের চিকিৎসা দিলে আরো আগে সুস্থ হয়ে যাওয়ার কথা ছিল। যারা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন, আল্লাহ তাদের জান্নাতবাসী করুক।’

আরিফ হাসান আফজাল নামের একজন লেখেন, ‘যাদের রক্তের ওপর দাঁড়িয়ে ক্ষমতায় গেলেন তাদের সহযোগিতা করতে এত সময় কেন? ক্ষমতায় গেলে মানুষ সহযোগিতাকারীদের ভুলে যায়। আকলিমা আলী নামের একজন লেখেন, ‘নিজেদের দায়িত্ব নিজেরাই নিতে হবে।

গত ১৫ বছরে দিকে তাকান। কিছু তো শিক্ষা আমরা পেয়েছি বিগত দিনগুলো থেকে। সর্বস্তরের মানুষকে সচেতন হতে বলেন যেন আর কোনো দল আমাদের ভাড়াটিয়া মনে না করে। দেশ আমাদের সবার।

তাই অন্যের আসায় বসে না থেকে দায়িত্ব নিজেদের কাঁধে নিতে হবে। আর মনে রাখতে হবে দশের লাঠি একের বোঝা।’

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ