ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

‘দুর্গাপূজায় বর্তমান সরকার সবচেয়ে বেশি অনুদান দিয়েছে’

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ | আপডেট: ০৯ অক্টোবর ২০২৪, ০৯:৪০

দুর্গাপূজা উপলক্ষ্যে দেশের পূজা মণ্ডপে ৪ কোটি টাকার অনুদান দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন। তিনি দাবি করেন, এ অনুদান অন্যবারের চেয়ে অনেক বেশি।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে মাদারীপুরের শিবচরের বাহাদুরপুর এলাকায় সিরাতুন্নবী মাহফিল অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন ধর্ম উপদেষ্টা।

তিনি বলেন, ‘দেশের ৩২ হাজার পূজামণ্ডপে ৪ কোটি টাকার অনুদান দেওয়া হয়েছে। যা বিগত বছরগুলোর চেয়ে অনেক বেশি। আগের সরকার ২ থেকে ৩ কোটি টাকার অনুদান দিলেও এবারের দুর্গাপূজায় তা বাড়িয়ে ৪ কোটি টাকা করা হয়েছে। এ অর্থ ৬৪ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে সরাসরি মন্দির কমিটির ব্যাংক অ্যাকাউন্টে চলে যাচ্ছে।’

এবারের শারদীয় দুর্গাপূজায় কোনো ধরনের হুমকিও নেই, চ্যালেঞ্জও নেই বলেও জানান এই উপদেষ্টা। তিনি বলেন, ‘কোনো দুর্বৃত্ত যেন পূজায় হট্টগোল করতে না পারে সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।’

আসন্ন হজ ঘিরে কোনো হজযাত্রী এজেন্সির মাধ্যমে প্রতারিত হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ার করেন উপদেষ্টা। তিনি বলেন, হজযাত্রীর প্রতারিত হয়েছে, এমন প্রমাণ পেলে এজেন্সির লাইসেন্স বাতিল করা হতে পারে। এজেন্সিগুলোকে জরিমানাও করা হতে পারে।

আ ফ ম খালিদ হোসেন বলেন, হজযাত্রা সহজ করতে মন্ত্রণালয় কাজ করছে। হজযাত্রীদের সঙ্গে এজেন্সির চুক্তি থাকতে হবে, চুক্তিভঙ্গ হলেই আইনি ব্যবস্থা নেয়া হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ