ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

জেনে নিন কেমন যাবে আজকের দিন

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৪, ০৮:৩৩

আজকের দিনটি কতটা সুন্দর হবে তা সকালের শুরুটাই বলে দেবে। একটি দিন সুন্দর করে অতিবাহতিত করতে পরিকল্পনা করতে হবে। আগের দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে মনে মনে একটি সূচি তৈরি করে নিতে হবে। সে অনুযায়ী ঘুম থেকে উঠে কাজ শুরু করতে হবে। তবে একটি বিষয় মনে রাখতে হবে দিনটিকে বেশ কার্যকর করতে হলে অবশ্যই খুব সকালে উঠতে হবে।

সারাদেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অদিধফতর। এছাড়া রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলগুলোতে ঝড়ের সম্ভবনা রয়েছে।

আজ শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ঢাকা, খুলনা, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

অনবরত বৃষ্টির কারণে রাজধানী ঢাকার বিভিন্ন অলিগলি পানিতে তলিয়ে গেছে। এতে করে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। আজ থেকে ভারী বৃষ্টিপাত হলে দুর্ভোগ আরও বাড়বে।

বৃষ্টির কারণে ঢাকার বাইরের অঞ্চলগুলোতেও সমস্যায় পড়ছেন মানুষ। এছাড়া ময়মনসিংহ ও শেরপুরে বন্যার সৃষ্টি হয়েছে। সেখানকার বেশ কয়েকটি উপজেলার হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

এদিকে আজ ভোর থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ায় রাজধানীতে অফিসগামী চাকরিজীবি, খেটে খাওয়া মানুষ এবং স্কুলগামী শিক্ষার্থীদের চলাচলে বিঘ্ন ঘটবে।

আকাশে মেঘের ঘনঘটা আপনি ব্যাগে নিয়ে বের হলে সঙ্গে ছাতা এবং বোতলভর্তি পানি নিতে ভুলবেন না। পথেই ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। খানিক পরই আকাশে রোদের ঝলকানি দেখা দিতে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ