শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

হিযবুত তাহরিরের মিডিয়া সমন্বয়কারী গ্রেপ্তার

প্রকাশনার সময়: ০৪ অক্টোবর ২০২৪, ১২:৩৮

নিষিদ্ধ ঘোষিত ধর্মভিত্তিক সংগঠন হিযবুত তাহরিরের মিডিয়া সমন্বয়কারী ইমতিয়াজ সেলিমকে আটক করেছে কাউন্টার টেরোরিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। শুক্রবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এ তথ্য নিশ্চিত করে।

আজ শুক্রবার (৪ অক্টোবর) ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ডিএমপির মিডিয়া সেল ক্ষুদে বার্তায় এ তথ্য নিশ্চিত করেছে।

ডিএমপি জানায়, ইমতিয়াজ সেলিমের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। এছড়া পল্লবী ও খিলগাঁও থানার আরও দুটি মামলার এজাহার নামীয় আসামি তিনি।

তার বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে। তাকে আদালতে হস্তান্তর প্রক্রিয়াধীন বলেও জানায় ডিএমপি।

গত ৯ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে সংবাদ সম্মেলনও করে হিযবুত তাহরীর। তাদের প্রকাশ্য তৎপরতা নিয়ে সমালোচনা হলে গত ২৮ সেপ্টেম্বর চট্টগ্রামে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম জানান, হিযবুত তাহরীরের মতো বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তৎপরতা পুলিশের নজরদারিতে আছে।

আইজিপি বলেন, ‘হিযবুত তাহরির জঙ্গি সংগঠন। সে ব্যাপারে আমাদের মামলা হয়েছে। আমাদের গ্রেপ্তার অভিযান চলছে, চলবে। জঙ্গির ক্ষেত্রে আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি।’

বার্তা সংস্থা রয়টার্স বলছে, গত ১৫ জানুয়ারি হিযবুত তাহরীরকে নিষিদ্ধ সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে ঘোষণা করে যুক্তরাজ্য। জার্মানি, পাকিস্তান, মিশর এবং মধ্য এশিয়া ও আরব বিশ্বের কয়েকটি দেশেও এটি নিষিদ্ধ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ