বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

সাবেক দুই মন্ত্রী ও তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ

প্রকাশনার সময়: ০৩ অক্টোবর ২০২৪, ২০:৩০

সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এবং তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠিয়েছে ব্যাংক খাতের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ব্যাংক হিসাব জব্দ হওয়া বাকিরা হলেন, সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের স্ত্রী শিরিন আক্তার বানু, তার দুই পুত্র রেজওয়ান শাহনেওয়াজ সুজিত, রেজওয়ান শাহরিয়ার সুমিত, তার কন্যা ফারজানা আক্তার তন্দ্রা, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হকের স্ত্রী ইলা হোক, তার পুত্র জিয়াউল হক, ও তার কণ্যা মেহজাবিন হক। চিঠিতে তাদের পিতা-মাতার নাম, জন্ম তারিখ ও জাতীয় পরিচয়পত্রের তথ্য দেয়া হয়েছে।

চিঠিতে দুই মন্ত্রী ও তাদের পরিবারের সদস্যদের ব্যক্তিগত এবং মালিকানায় থাকা প্রতিষ্ঠানের নামে কোনো অ্যাকাউন্ট পরিচালিত হয়ে থাকলে তা মানি লন্ডারিং প্রতিরোধ আইন-২০২১ অনুযায়ী ৩০ দিনের জন্য স্থগিত করার নির্দেশনা দেয়া হয়।

তাছাড়াও, চিঠিতে তাদের ব্যক্তিগত ও মালিকানাধীন প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট ও তাদের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অ্যাকাউন্টের কেওয়াইসি, অ্যাকাউন্ট খোলার ফরম ও শুরু থেকে অ্যাকাউন্টের বিবরণী আগামী দুই কার্যদিবসের মধ্যে পাঠাতে অনুরোধ করা হয়।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ