বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

ছাত্র আন্দোলনে হেলিকপ্টার থেকে গুলি ছোড়া হয়নি

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৪, ১৫:৫৬

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হেলিকপ্টার থেকে কোনো গুলি করা হয়নি বলে জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)। তারা দাবি করেন, ওই সময় হেলিকপ্টার থেকে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সকালে কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুনিম ফেরদৌস এসব কথা বলেন।

মুনিম ফেরদৌস বলেন, কোটা সংস্কার আন্দোলনের সময় যাদের সম্পৃক্ততা আছে, ভিডিও ফুটেজ দেখে দেখে তাদের গ্রেপ্তার করা হচ্ছে। এ ছাড়া আরও ৩০ থেকে ৪০ জনকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। যারা হেলমেট পরা অবস্থায় হামলায় অংশ নিয়েছিল, তাদেরও শনাক্ত করা হচ্ছে।

এসময় আন্দোলনের সময় র‍্যাব হেলিকপ্টার থেকে গুলি করেছে কি না এমন প্রশ্নের জবাবে র‍্যাবের মুখপাত্র বলেন, গুলি নয়, হেলিকপ্টার থেকে শুধু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়েছে।

পূজাকে কেন্দ্র করে যেন কোনো নাশকতা না হয়, সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি। এ জন্য প্রতিমা বিসর্জনের দিন নিরাপত্তা আরও জোরদার করা হবে।

র‍্যাবের কর্মকর্তা আরও বলেন, সাগর-রুনির মামলাটি গতিশীল করার জন্য টাস্কফোর্স গঠন করা হয়েছে। এজন্য প্রয়োজনে টাস্কফোর্সকে সহায়তা করবে র‍্যাব।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ