ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আরও এক মামলায় গ্রেপ্তার আনিসুল-সালমান-নূর

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:১২ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক প্রতিমন্ত্রী আসাদুজ্জামান নুর ও সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং সাবেক কাউন্সিলর হাসিবুর রহমান মানিককে নতুন হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এদের মধ্যে মামুনকে ৪ দিনের এবং মানিকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় আনিসুল হক ও সালমান এফ রহমানকে গ্রেফতার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা নিউ মার্কেট থানার সাব-ইন্সপেক্টর মোরাদ খান। আর মামুন হত্যা মামলায় আসাদুজ্জামান নূরকে গ্রেফতার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক আব্দুর রহমান। পৃথক দুই মামলায় শুনানি শেষে ঢাকার অতিরিক্তি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হকের আদালত তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকালে নিউমার্কেট থানাধীন নীলক্ষেত এলাকায় পুলিশের গুলিতে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ মারা যান। এ ঘটনায় তার শ্যালক আব্দুর রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

আরেক মামলায় বলা হয়, গত ৫ আগস্ট দুপুর ১টা ১৫ মিনিটের দিকে মিরপুর-১ সনি সিনেমা হলের সামনে বিসমিল্লাহ ফ্যাশন ওয়ারের কর্মী মামুন গুলিতে নিহত হন। পরে গত ১৫ সেপ্টেম্বর রাত ১১টায় বেইলি রোডের নওরতন কলোনি থেকে আসাদুজ্জামান নূরকে গ্রেফতার করা হয়। পরদিন ১৬ সেপ্টেম্বর হোটেল কর্মচারী মো. সিয়াম সরদারকে গুলি করে হত্যার অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয় তাকে। আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এবার তাকে মিরপুর মডেল থানার মামলায় গ্রেফতার দেখানো হলো।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ