ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন ও ফির বিষয়ে যা জানা গেল

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১১

সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন ও ফি নেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু তাহের মুহাম্মদ জাবের। তিনি বলেন– ফি নির্ধারণের গাইড লাইন দিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। তবে এখনও তা চূড়ান্ত হয়নি।

আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সচিবালয়ে ‘বিশ্ব পর্যটন দিবস-২০২৪’ উপলক্ষ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

আবু তাহের বলেন, সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন ও ফি নেয়ার সিদ্ধান্ত এখনও চূড়ান্ত করা হয়নি। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে। তবে সেন্ট মার্টিন দ্বীপে ফি নির্ধারণের পক্ষে বা বিপক্ষে পর্যটন মন্ত্রণালয় কোনো মতামত দেয়নি বলে জানান তিনি।

এর আগে, গত ৫ সেপ্টেম্বর ‘সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে’ এ শিরোনামে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হলে আলোচনা শুরু হয় নেটিজেনদের মধ্যে।

তবে সেদিন রাতেই পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়– সেন্টমার্টিনে যেতে রেজিস্ট্রেশন করতে হবে, এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ