ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

কারাগারের ভেতরে সাবেক এমপি এনামুলকে মারধর

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৬

কারাগারের ভেতর মারধরের শিকার হয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হক। বুধবার সন্ধ্যায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ভেতরে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারের পর তিনি যে সেলে রয়েছেন, ওই সেলে থাকা কয়েকজন কয়েদি তার ওপর হামলা চালিয়েছে বলে কারা সূত্র নিশ্চিত করেছে। রাতে এনামুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

রামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জাহিদুল ইসলাম বলেন, সন্ধ্যার পর কারারক্ষীরা এনামুল হককে হাসপাতালে নিয়ে আসেন। কারাগারের বন্দিরা তাকে মারধর করেছেন বলে তাদের জানানো হয়। এনামুল হকের মাথা ও কপালের ডান পাশের চামড়া ছিলে ক্ষত তৈরি হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ফের কারাগারে নেয়া হয়।

এ বিষয়ে জানতে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) রত্না রায়কে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। পরে ডিআইজি প্রিজন কামাল হোসেন বলেন, এনামুল হক অসুস্থ বলে শুনেছি। এ কারণে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাকে মারধর করা হয়েছে কি না, জানা নেই। এ বিষয়ে খোঁজ নেব।

এনা গ্রুপের চেয়ারম্যান এনামুল হক নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিত এনামুল স্বতন্ত্র প্রার্থী হলেও ভোটে পরাজিত হন। গত ৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় তার বিরুদ্ধে একাধিক মামলা হয়।

এরপর গত ১৬ সেপ্টেম্বর এনামুল হককে রাজধানীর আদাবর থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৫। গত ২৩ সেপ্টেম্বর তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ