ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

দেশে বিদেশি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ

প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২১, ০৫:১৮

বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন সব বিদেশি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার সরকারি নির্দেশে বন্ধ করে দিয়েছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। এর ফলে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে সারাদেশে আর দেখা যাচ্ছে না বিদেশি চ্যানেলগুলো।

এ বিষয়ে ক্যাবল অপারেটরদের দেয়া একটি জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গ্রাহকদের সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকারের নির্দেশনা মোতাবেক ১ অক্টোবর থেকে বিদেশি বিজ্ঞাপনবিহীন চ্যানেল সম্প্রচারে নিষেধাজ্ঞা আরোপ করায় পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত বিদেশি চ্যানেল সম্প্রচার করা থেকে বিরত থাকতে বাধ্য হচ্ছি।’

ক্যাবল অপারেটররা জানিয়েছেন, বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেলগুলো থেকে বিজ্ঞাপন কেটে বাদ দিয়ে সম্প্রচার করা সম্ভব নয়। এ কারণে তারা চ্যানেলগুলো দেখানোই বাদ দিয়ে দিয়েছেন।

ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ গণমাধ্যমকে জানান, অনেকে মনে করছেন ক্যাবল অপারেটররা বুঝি কোনো কারণে বিদেশি চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন। কিন্তু বিষয়টি হলো, সরকারি নির্দেশনা অনুযায়ী বিজ্ঞাপনসহ অনুষ্ঠান প্রচার করে এমন বিদেশি চ্যানেল বাংলাদেশে দেখানো যাবে না। তাই তারা তা দেখানো বন্ধ রেখেছেন।

আনোয়ার পারভেজ জানান, সরকার পরবর্তী সময়ে নতুন কোনো নির্দেশনা দিলে বা পদক্ষেপ নিলে, তারা সে অনুযায়ী ব্যবস্থা নেবেন।

এর আগে ক্যাবল অপারেটরদের কাছে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সরকারের তথ্য মন্ত্রণালয় নির্দেশ দিয়েছে যে এ বছরের ৩০ সেপ্টেম্বরের পর থেকে বিজ্ঞাপনসহ কোনো বিদেশি চ্যানেল সম্প্রচার করা যাবে না।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ