ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ জনপ্রিয় পার্টি’র আত্মপ্রকাশ

প্রকাশনার সময়: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪৯

বাংলাদেশের গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করেছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ জনপ্রিয় পার্টি’ (বিপিপি)।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির কমিটি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন মো. বকুল হোসেন হৃদয়। তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষায় ৩৬ দফার ভিত্তিতে ৬৪ জেলায় কমিটি নিয়ে এ দল আত্মপ্রকাশ করেছে। এসময় তিনি কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন। কমিটিতে ২০ জন সদস্য রয়েছে। এর মধ্যে আহ্বায়ক হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক মো. বকুল হোসেন হৃদয়।

তিনি সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির নাম ঘোষণা করেন। কমিটিতে ২০ জন সদস্য রয়েছে। এর মধ্যে আহ্বায়ক হয়েছেন মো. সিরাজুল ইসলাম ও যুগ্ম আহ্বায়ক মো. বকুল হোসেন হৃদয়।

কমিটিতে ১৫ জন যুগ্ম আহ্বায়ক রয়েছেন। তারা হলেন- মো. বকুল হোসেন হৃদয়, শাহীন খান, স্যামুয়েল দাস, মো. ফরিদুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, মো. ছাদিয়ার রহমান, মো. রেজাউল করিম, তাজুল ইসলাম, আবু হাসান প্রধান, এ এম মুনতাসীর, মো. আলাউদ্দিন, মো. রহমত আলী, এম এ জলিল, মো. জামাল উদ্দিন রিপন ও মো. মনিরুল ইসলাম। দলটির সদস্যসচিব মো. রবিউল আলম ও সদস্য খন্দকার ডেভিড লেলিন, মো. আনোয়ার হাসান খোকন ও মো. আল আমিন বিশ্বাস

বকুল হোসেন বলেন, ‘শ্রমিক-জনতা এক হও, বাংলার জনতা এক হও, গণতন্ত্রকামী জনতা এক হও’ এটিই আমাদের দলের মূলনীতি।

আহ্বায়ক সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ জনপ্রিয় পার্টি সর্বদাই জনগণের মতামত সবার সামনে উপস্থাপন করে জনগণের মৌলিক অধিকার আদায়ের জন্য উপযুক্ত কর্মসূচি ঘোষণা করবে।

চলমান পরিস্থিতিতে প্রতিনিধিমূলক রাজনৈতিক ব্যবস্থায় বাংলাদেশ জনপ্রিয় পার্টির গুরুত্ব অপরিসীম হবে উল্লেখ করে তিনি বলেন, দেশের সংবিধান অনুযায়ী বাংলাদেশ জনপ্রিয় পার্টির মাধ্যমেই জনগণ শাসনকাজে অংশগ্রহণ করবে। বাংলাদেশ জনপ্রিয় পার্টি জনগণের ইচ্ছা ও অভিপ্রায় সরকারের কাছে তুলে ধরবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ