ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয়: তারেক রহমান

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ২১:১৯ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪, ২২:০০

গণতন্ত্র এখনও বিপদমুক্ত নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) জন্মাষ্টমী উপলক্ষে বিকেলে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তারেক রহমান।

তারেক রহমান বলেন, স্বৈরাচার পালিয়ে যাওয়ার পর থেকে আজ পর্যন্ত যেসব ঘটনা ঘটেছে এসব চিন্তা করলে বলা যায় গণতন্ত্র বিপদমুক্ত নয়। এরকম পরিস্থিতিতে কোনো পক্ষ যাতে অভ্যুত্থানের চুড়ান্ত লক্ষ্য এবং ধারাকে ব্যাহত করতে না পারে। অগণতান্ত্রিক সরকার নিজেদের শোষণ থেকে মানুষের দৃষ্টিকে অন্যদিকে সরাতে বিভিন্ন সময়য় অপচেষ্টা চালিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, শেখ হাসিনার আমলে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা পর্যালোচনা করলে দেখা যায়, একটি হামলার ঘটনাও সরাসরি ধর্মীয় কারণে ঘটেনি। বরং তাদের অসৎ রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য এসব ঘটনা ঘটেছে। গত ১৫ বছরে একটা হামলারও বিচার হয়নি। একটি ঘটনারও বিশ্বাসযোগ্য তদন্ত হয়নি।

মতবিনিময় সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, স্বৈরাচার পতনের পরে যে সকল সংঘাত সহিংসতা হয়েছে সেটি রাজনৈতিক, সাম্প্রদায়িক নয়। এখনও যারা ষড়যন্ত্র করছে, তাদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার আহ্বান জানান তারা।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ