ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

জেনে নিন কেমন যাবে আজকের দিন

প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৮

আজকের দিনটি কতটা সুন্দর হবে তা সকালের শুরুটাই বলে দেবে। একটি দিন সুন্দর করে অতিবাহতিত করতে পরিকল্পনা করতে হবে। আগের দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে মনে মনে একটি সূচি তৈরি করে নিতে হবে। সে অনুযায়ী ঘুম থেকে উঠে কাজ শুরু করতে হবে। তবে একটি বিষয় মনে রাখতে হবে দিনটিকে বেশ কার্যকর করতে হলে অবশ্যই খুব সকালে উঠতে হবে।

নিম্নচাপের প্রভাব কেটে যাওয়ায় বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই দেশের সমুদ্র বন্দরগুলো থেকে সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত সামুদ্রিক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে- উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

অন্যদিকে, দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কবার্তা ও সংকেত নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রাজশাহী, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ