ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফের অস্থির মাছ-মুরগি-ডিমের বাজার

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৯

ফের অস্বস্তি তৈরি হয়েছে মাছের বাজারে। যোগান মোটামুটি স্বাভাবিক থাকলেও দাম বাড়তি। এক সপ্তাহের ব্যবধানে সব ধরনের মাছের দাম কেজিতে ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। বিক্রেতাদের দাবি, গরমের তীব্রতা বেড়ে যাওয়ায় বরফের খরচ দ্বিগুণের বেশি বেড়েছে। যার প্রভাব পড়ছে দামে।

এদিকে ভরা মৌসুমেও সুখবর নেই ইলিশের মোকামে। নেই পর্যাপ্ত সরবরাহ। এক কেজি ওজনের ইলিশের জন্য গুণতে হচ্ছে ১৫শ’ থেকে ১৭শ’ টাকা। আর ৭-৮শ’ গ্রামের ইলিশের জন্য খরচ হচ্ছে ১২শ’ টাকা পর্যন্ত।

সপ্তাহের ব্যবধানে আবারেও দাম বেড়েছে ডিম ও মুরগির দাম। গত সপ্তাহের চেয়ে ব্রয়লার ও সোনালী মুরগির দাম কেজি প্রতি বেড়েছে ১০ টাকা। ব্রয়লার বিক্রি হচ্ছে ১৮০ আর এক কেজি লেয়ার মুরগির জন্য গুণতে হচ্ছে ৩২০ টাকা।

ডিমের বাজারেও চড়াভাব কাটেনি। একদিনের ব্যবধানে ৫ টাকার মতো বেড়ে ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। বিক্রেতাদের দাবি, ভারত থেকে ডিম আমদানির কথা বলা হলেও খুচরা বাজারে তা দেখা যাচ্ছে না।

তবে কিছুটা স্বস্তি আছে গরু ও খাসির মাংসের বাজারে। নতুন করে আর দাম বাড়েনি। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭২০ টাকা আর খাসির মাংসের স্বাদ নিতে চাইলে গুণতে হবে ১১শ’ টাকা।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ