ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ছুটির দিনে কড়া নিরাপত্তা পোশাক কারখানায়

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৫০

মালিক-শ্রমিক ও যৌথবাহিনীর বৈঠক এবং আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার পরও আশুলিয়া শিল্পাঞ্চলে থামছে না শ্রমিক অসন্তোষ। কয়েক দিনের অসন্তোষে ৭০টি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে আরও ২৫টি পোশাক কারখানায় শ্রমিকরা কাজে যোগ দেয়ার পরে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। বিভিন্ন দাবিতে কারখানা ও সড়কে বিক্ষোভ ও অবরোধ করেন শ্রমিকরা।

আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সাপ্তাহিক ছুটির দিন থাকায় বন্ধ শিল্পাঞ্চলের সব পোশাক কারখানা। তবে শিল্পাঞ্চলের নিরাপত্তায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ সকাল থেকে ঢাকার সাভারের আশুলিয়ায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে শিল্প পুলিশ, র‍্যাব, বিজিবিসহ সেনাবাহিনীর সদস্যরা। অব্যাহত রয়েছে সড়ক-মহাসড়কে টহল।

এদিকে, শ্রমিকদের আবাসস্থলে শিল্প রক্ষায় আহবান জানাচ্ছেন বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। আগামী শনিবার (১৪ সেপ্টেম্বর) থেকে নাশকতা ও সহিংসতা এড়াতে শান্তিপূর্ণভাবে মাঠে থাকার ঘোষণাও দেন তারা।

নানা দাবিতে শ্রমিক বিক্ষোভের মুখে অস্থিরতা চলছে আশুলিয়া শিল্পাঞ্চলে। অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে অর্ধশতাধিক পোশাক কারখানা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ