ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘জনগণের সরকার না আসা পর্যন্ত আন্দোলন চলবে’

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:০২

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জনতার আন্দোলনে স্বৈরাচারের পতন ঠিকই হয়েছে তবে আন্দোলন শেষ হয়ে যায়নি। কিছু রাজনৈতিক দল প্রতিবেশী দেশের ফাঁদে পা দিচ্ছে। তারা চায় না এ দেশে গণতন্ত্র ফিরে আসুক। এ জন্য আমাদের আন্দোলন এখ‌নো শেষ হয়‌নি। গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।

আজ রোববার (৮ সে‌প্টেম্বর) বিকেলে সাতক্ষীরা জেলার কলারোয়া হাইস্কুল ফুটবল মাঠে কলারোয়া উপজেলা ও পৌর বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন, সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবীব।

তারেক রহমান বলেন, বিএনপির রাজনীতি উৎপাদন ও উন্নয়নের রাজনীতি। আমরা দেশের প্রতিটি সম্ভাবনাকে কাজে লাগাতে চাই। সাতক্ষীরায় চিংড়ি চাষের ঘের কেন্দ্রিক বেড়িবাঁধ নিয়ে আতঙ্ক কাটাতে বাধটি শক্ত ও মজবুত করতে চাই।

তিনি বলেন, সম্ভাবনাগুলো বাস্তবায়ন করতে হলে নির্বাচিত সরকার দরকার। জনগণের সরকারই জনগণকে নিয়ে ভাবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়া জনগণের জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছিলেন।

তারেক রহমান উল্লেখ করেন, স্বৈরাচারের পতন হয়েছে, কিন্তু ষড়যন্ত্র এখনো অব্যাহত আছে। আমাদের জাতীয়তাবাদী শক্তিকে একত্রিত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। প্রতিবেশী দেশের ফাঁদে পা দিয়ে বিভ্রান্ত হওয়া যাবে না । এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

সভাপতির বক্তব্যে হাবিবুল ইসলাম হাবীব বলেন, বেগম খালেদা জিয়া এই মাঠে ৭ বার ভাষণ দিয়েছিলেন। এবার তার উত্তরসূরি তারেক রহমান এখানে বক্তব্য দিয়েছেন। তিনি আল্লাহর কাছে শুকরিয়া জানানোর পাশাপাশি স্বৈরাচার শেখ হাসিনার বিচার দাবি করেন।নী

তারেক রহমান বলেন, আমরা যতক্ষণ পর্যন্ত জনগণের সরকার প্রতিষ্ঠা না করতে পারব, ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

সভায় বক্তব্য রাখেন- কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, খুলনা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শহিদুল আলম, সাবেক এমপি কাজী আলাউদ্দীন, শাহানারা আক্তার বকুল, সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুল হাসান, আইনুল ইসলাম নান্টাসহ অনেকে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ