মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ভারতের সঙ্গে সুসম্পর্ক হবে সম্মান ও ন্যায্যতার ভিত্তিতে: ড. ইউনূস

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৮

পাশের দেশ ভারতের সঙ্গে সম্মান, ন্যায্যতা ও সমতার ভিত্তিতে সুসম্পর্ক গড়ে তুলতে চায় বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ রোববার (৮ সেপ্টেম্বর) শিক্ষার্থীদের সঙ্গে অন্তর্বর্তী সরকারের প্রধান ড. ইউনূসের মতবিনিময় সভায় এমনটা জানানো হয়েছে বলে সাংবাদিকদের জানান প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম।

মাহফুজ আলম জানান, ড. ইউনূসের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে শিক্ষার্থীরা নানা বিষয়ে তাদের মতামত প্রকাশ করেছেন। সামনের দিনগুলোতে সরকার শিক্ষার্থীদের মতামত নিয়েই কাজ করবে। এ সময় ধর্ম নিয়ে রাজনীতি বিষয়ে সরকারকে সচেতন থাকার আহ্বান জানান শিক্ষার্থীরা। শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র রাজনীতি নিয়েও আলোচনা হয়েছে।

তিনি আরও জানান, মতবিনিময়ে মব কখনও বিচার পদ্ধতি হতে পারে না বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। তাই অপরাধীদের ধরে আইনের হাতে তুলে দেয়ার আহ্বান জানান তারা। এছাড়া, মামলার ক্ষেত্রে নিয়ম মেনে মামলা করা হবে বলেও জানান তারা।

এদিকে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, আন্দোলনে নিহতদের সঠিক তালিকা তৈরির চেষ্টা চলছে। মারা যাওয়ার পর অনেকের স্বজন তাদের হাসপাতালে নেননি। অনেকে হাসপাতালে নিলেও মারা যাওয়ার পর রেজিস্ট্রেশন করেনি। তাই তালিকা তৈরিতে সময় লাগছে। আন্দোলনে হতাহতদের পরিবারকে সহযোগিতা করার পরিকল্পনা রয়েছে সরকারের।

সকালে প্রধান উপদেষ্টা কার্যালয়ের শাপলা হলে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ড. মুহাম্মদ ইউনূস। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিভিন্ন পর্যায়ের সমন্বয়করাও এ মতবিনিময়ে অংশ নেন।

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম, মোহাম্মদ আবুল আজাদ মজুমদার, অপূর্ব জাহাঙ্গীর উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ