মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

এবার সাবেক মেয়র আইভীর বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:২২

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় পোশাকশ্রমিক মিনারুল ইসলাম নিহতের ঘটনায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. সেলিনা হায়াত আইভীসহ ১৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে নিহত মিনারুল ইসলামের বড় ভাই মো. নাজমুল হক বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা মামলাটি করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২০ জুলাই সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জের মুজিব ফ্যাশনের সামনে মামলার ২ নম্বর আসামি সাবেক এমপি শামীম ওসমান তাঁর হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে মিনারুলকে লক্ষ্য করে গুলি ছোড়েন। সেই সময় গুলি মিনারুলের বাম দিকের কিডনির নিচে লাগে। পরে তাঁকে শহরের খানপুর ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গত ২১ জুলাই মিনারুলের মরদেহ তাঁর গ্রামের বাড়ি রাজশাহী সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের হড়গ্রাম নতুনপাড়া এলাকায় জানাজা শেষে দাফন করা হয়।

এজাহারে উল্লেখ করা হয়, মামলার প্রধান আসামি করা হয়েছে সাবেক যোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে। সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে ১২ নম্বর আসামি করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক জানান, মিনারুল নামে এক পোশাকশ্রমিক হত্যার অভিযোগে তাঁর বড় ভাই নাজমুল হক বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি হত্যা মামলা করেন। মামলায় অন্যান্যদের সঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক মেয়র আইভীকেও আসামি করা হয়েছে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ