মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

এ বছর ডেঙ্গু বাড়ার আশঙ্কা নেই: ডিএনসিসি প্রশাসক

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রশাসক ড. মহ. শের আলী জানিয়েছেন, দেশের তাপমাত্রা বেশি থাকায় এবছর ডেঙ্গু বাড়ার আশঙ্কা নেই।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে নগর ভবনের শীতলক্ষ্যা হলে মশা নিয়ন্ত্রণ কাজ তদারকি ও গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় কালে এ কথা জানান তিনি।

ড. মহ. শের আলী বলেন, ডেঙ্গু বিস্তার রোধে ওয়ার্ডভিত্তিক নিয়মিত এবং বিশেষ কার্যক্রম চালাবে দক্ষিণ সিটি করপোরেশন। পাশাপাশি ডেঙ্গু রোগী যে এলাকায় আছে, তাদের চিহ্নিত করে, সেসব এলাকায় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

কাউন্সিলরদের অনুপস্থিতিতেও নিয়মিত কাজ ব্যাহত হচ্ছে না জানিয়ে ঢাকা দক্ষিণ সিটির প্রশাসক বলেন, রাজনৈতিক পক্ষ-বিপক্ষ নিয়ে যে জটিলতা ছিল তা এখন নেই। নাগরিক সেবা ব্যাহত যেন না হয় তার জন্য দক্ষিণ সিটি করপোরেশনের জনবলকে সক্রিয় করা হয়েছে।

চলতি বছরে ২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯৪৩ জন। মোট ১২ হাজার ৪৬২ জন ছাড়পত্র পেয়েছে। এর মধ্যে ৬১.৪ শতাংশ পুরুষ এবং ৩৮.৬ শতাংশ নারী রয়েছেন। ডেঙ্গুতে মোট ৮৮ জনের মৃত্যু হয়েছে।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ