মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

টানা দুই মেয়াদের বেশি কেউ প্রধানমন্ত্রী নয়: তারেক রহমান

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৪, ২২:১৪

বিএনপি ভবিষ্যতে এ দেশে স্বৈরশাসনের কবর রচনা করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

আজ রোববার (১ সেপ্টেম্বর) কুমিল্লা ও ফরিদপুরের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

তারেক রহমান বলেন, বাংলাদেশে আর কোনোদিন কেউ যাতে ক্ষমতা কুক্ষিগত করে স্বৈরাচারী না হয়ে উঠতে পারে, সেটা নিশ্চিত করতে বিএনপি সংবিধানে এমন ব্যবস্থা রাখতে চায় যাতে কেউ যেন পরপর দুইবারের বেশি প্রধানমন্ত্রী হতে না পারে।

তারেক রহমান বলেন, স্বৈরাচার পতনের সঙ্গে সঙ্গে মানুষের আশা বৃদ্ধির পাশাপাশি ভাষায়ও পরিবর্তন এসেছে। মানুষের ভাষা ও তাদের আশা বাস্তবে রূপ দিতে না পারলে ছিটকে পড়তে হবে।

বিএনপি ভবিষ্যতে এ দেশে স্বৈরশাসনের কবর রচনা করতে চায় উল্লেখ করে তারেক রহমান বলেন, আইন, বিচার ও নির্বাহী বিভাগের মধ্যে ক্ষমতার ভারসাম্য রাখতে চায় বিএনপি। রাষ্ট্র পরিচালনায় গুণীদের প্রতিনিধিত্ব ও অংশগ্রহণ নিশ্চিতে দুই কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট ব্যবস্থা প্রবর্তন করা হবে।

বেকারদের কর্মসংস্থান ও সর্বস্তরে নারীদের অংশগ্রহণ বাড়াতে কাজ করবে বিএনপি। ধর্ম-বর্ণ নির্বিশেষে সমঅধিকারের বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি ঐক্যবদ্ধ থাকলে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করে অতীতের মতো আবারও দল হিসেবে সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তারেক রহমান।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ